শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Bathroom Makeover: ছোট বাথরুমকে বড় দেখাতে চান? ভোল বদলান ৭ উপায়ে

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২৩ আগস্ট ২০২৪ ১৫ : ৩৯Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: নতুন বাড়ি সুন্দরভাবে সাজাতে কে না চায়! শোওয়ার ঘর, বারান্দা, ড্রয়িং রুম, ডাইনিংয়ের চাহিদা মিটিয়ে বাথরুমের জন্য জায়গা থাকে সামান্যই। তাই ছোট বাথরুমকে বড় দেখানোর চ্যালেঞ্জের মুখে পড়েন কমবেশি অনেকেই। আর শৌচাগারের অন্দরসজ্জার ভাবনাও মাথায় আসে সব ঘর সাজানোর পর। তবে ছোট বাথরুমকেও কিন্তু আপনি অনায়াসে বড় দেথাতে পারেন। কীভাবে? সেখানেই তো চমক। অন্দরসজ্জা শিল্পীদের মতে, বাড়ির অন্যান্য অংশের মতো শৌচাগারের অন্দরসজ্জাও গৃহস্থের রুচির পরিচয় বহন করে। তাহলে ছোট বাথরুমকে কীভাবে বড় দেখাবেন? কীভাবেই বা শৌচাগারের অন্দরসজ্জা করবেন?   রইল সেই সব উপায়-

টাইলসের আকার বড় রাখুন- টাইলসের আকার যত বড় রাখবেন, বাথরুম ততই বড় দেখাবে। সেক্ষেত্রে জোড়াহীন টাইলস ব্যবহার করতে পারেন। এরকম টাইলস ব্যবহার করলে পুরো বাথরুমকে মনে হবে যেন একটা টাইলসে ঢাকা। সবমিলিয়ে বড় দেখাবে বাথরুম।

সঠিক রং বাছুন- শৌচাগারে কী কী রাখবেন তার সঙ্গে দেওয়াল, মেঝে, কমোড কিংবা অন্যান্য জিনিসের সঙ্গে রঙের সমন্বয় থাকছে কি না, তা আগে থেকে দেখে নেওয়া জরুরি। কারণ শৌচাগার সাজানোর অন্যান্য ছোটখাটো জিনিস পাল্টানো গেলেও মেঝের টাইলস বা কমোড কিন্তু পাল্টানো বেশ ঝক্কির। হালকা রঙের টাইলস বাছতে পারেন। একই আকারের দুটি ভিন্ন রঙের বস্তু পাশাপাশি রাখলে যার রং হালকা, সেটিই বড় দেখাবে। তাই সাদা কিংবা সাদার শেড বা যে কোনও রঙের হালকা শেড বেছে নিন।

এক রঙের বাথরুমের ফিটিংস- বাথরুমের ফিটিংস সব এক রঙের থাকলে ভাল দেখাবে। আর তা যদি টাইলসের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে হয়, তাহলে সবচেয়ে ভাল। যেমন আপনার পুরো বাথরুম সাদা রঙের হলে ফিটিংসগুলো কালো রঙে করতে পারেন। বাথরুম হালকা গোলাপি বা প্রবাল রঙের হলে ফিটিংসে আনতে পারেন সোনালির ছোঁয়া ব্যবহার করতে পারেন।

বাথরুমে দরজায় ক্যাবিনেট- বাথরুমে প্রবেশের দরজার উপরে যদি ক্যাবিনেট বানিয়ে ফেলেন তা আলাদা করে কম চোখে পড়বে। বাথরুমে যত কম জিনিস থাকবে ততই ছিমছাম লাগবে। 

বেসিনের আকার এবং রং- শৌচাগারে থাকা বেসিনটির আকার এবং রং কেমন হবে তা-ও আগে থেকে ভেবে নেওয়া জরুরি। সাধারণত কমোড, বাথটব এবং বেসিনের মধ্যে সামঞ্জস্য রেখেই অন্দরসজ্জা পরিকল্পনা করা হয়। তাই অন্দরসজ্জা করার সময় এই বিষয়টি কিন্তু মাথায় রাখতেই হবে।

আয়নার ব্যবহার-নিজের সঙ্গে কথা বলা, নিজেকে চেনার বা জানার এককথায় বাথরুমে একান্ত মুহূর্তে আয়না যেন হয়ে ওঠে নিজেরই প্রতিচ্ছবি। তবে ছোট জায়গা বড় দেখানোর ক্ষেত্রে বুঝেশুনে আয়নার ব্যবহার করতে হবে।


#seven ways to make a small bathroom look bigger#Bathroom Makeover#Bathroom#Ways to make small bathroom look bigger#Lifestyle Tips



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

চুল থেকে চুলকুনি হবে নিমেষে ভাল! রোজ এই 'টক' ফল খেলে কী কী বাড়তি উপকার পাবেন...

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



08 24